ইনবক্স

 ইনবক্স 


-শাড়ির প্রাইস?

-চেক ইনবক্স

-ইনবক্স প্রাইস বলার যায়গা?

-মানে

-মানে আর কি! ইনবক্সে তো মানুষ ভালোবাসার কথা বলে

-কি সব বলছেন

-শুধু কি প্রাইসই বলবেন? আর কিছু বলবেন না?

-আর কিছু কি বলব?

-ধরুন, "আমি কেমন আছি"

-আপনি কেমন আছেন তা জেনে আমি কি করব

-তাহলে "দুপুরে খেয়েছি কি না"

-আশ্চর্য, আপনি কি শাড়ি নেবেন?

-নিয়ে দেব কাকে?

-তা আমি কি করে জানব?

-আপনি নেবেন?

-দেখুন পাবলিক গ্রুপে এভাবে কথা বলা ঠিক না

-তাহলে ইনবক্সে আসুন

-ইনবক্সে কেন যাব?

-প্রাইস বলবেন না?

-ভালো কথা পেচাতে পারেন আপনি

-কথা কি শাড়ি না কি যে পেচাব


ইনবক্স:

-আপনার সমস্যা কি বলুন তো? 

-কোনো সমস্যা নেই

-তাহলে পাবলিক গ্রুপে এমন কেন করছেন?

-আপনাকে ভালো লেগেছে। ভালোবাসবেন আমায়?

-আপনাকে তো আমি চিনিই না

-আমি মাসুম, মাস্টার্স, উর্দু বিভাগ

-নামের সাথে তো কাজের মিল নেই

-কেন?

-নাম মাসুম অথচ মানুষকে ডিস্টার্ব করেন

-প্রেম নিবেদনকে ডিস্টার্ব বলছেন?

-অপরিচিত কাউকে প্রেম নিবেদন করলে সেটা তো ডিস্টার্বই হলো

-বুঝলাম, আপনারও কিন্তু নামের সাথে কাজের মিল নেই

-কেমন?

-আপনার নাম সালমা নাওয়ার। এর অর্থ কি জানেন?

-হ্যাঁ জানি, প্রশান্ত ফুল

-অথচ আপনার আচরণে মনে হয় না আপনি প্রশান্ত। 

-তাহলে কি মনে হয়?

-রডোডেনড্রন ফুলের মতো

-এটা আবার কেমন ফুল। কখনো নাম শুনিনি 

-রডোডেনড্রন দেখতে অসম্ভব সুন্দর। কিন্তু

-কিন্তু কি?

-এটা বিষাক্ত এবং এই ফুল দিয়ে মায়া মধু বানানো হয়

-আমি বিষাক্ত?

-সম্ভবত

-আর মায়া মধুর কাজে আসি?

-হ্যাঁ

-এটা কেন বললেন?

-আপনার সাথে কথা বলে আমি ঘোরে চলে যাচ্ছি

-কথা বলা বাদ দিন, মিটে গেলো 

-ঘোরেই থাকতে দিন না

-তাহলে অভিযোগ করলেন কেন?

-স্বভাব

-বাজে স্বভাব

-ভালো করে দিন

-কি করে?

-ভালোবাসেন আমায়

-সময় নেই। পড়াশোনার পাশাপাশি আমার শাড়ির বিজনেস সামলাতে হয়

-দুজনে একসঙ্গে শাড়ি বিক্রি করব

-আপনাকে পার্টনার কেন বানাব?

-শেয়ার দিতে হবে না

-তাহলে?

-বিকেলে আমার সাথে এককাপ চা খাবেন। আর

-আর?

-সন্ধ্যায় সমাজবিজ্ঞান চত্বরে রাধাচূড়া গাছটার নিচে এক ঘণ্টা বসবেন

-প্রতিদিন?

-হ্যাঁ

-এটা বেশি বেশি

-তাহলে শুধু চা খাবেন

-হা হা হা

-হাসছেন কেন?

-চা, কফি খাই না

-কি খান?

-কোণ আইস্ক্রিম

-এক্সপেন্সিভ

-তা বটে

-তাহলে প্রতিদিন বসা যাবে না

-কেন?

-অত টাকা নেই আমার

-হা হা হা


-আচ্ছা নাওয়ার

-বলুন

-কখনো ভালোবেসেছেন কাউকে?

-না

-কেন

-ভয়

-কিসের?

-হারাবার

-এখনো ভয় করেন?

-করি

-বেরুতে ইচ্ছে হয় না?

-কোথা থেকে?

-ভয় থেকে?

-হয়

-চেষ্টা করুন তবে

-সাহস নেই

-আমি যোগাব

-দুর্বল করে দিচ্ছেন আমায়

-আপনার শক্তি হতে চাই

-এসব কথা কবিতায় মানায়

-আমি বাস্তবে রূপ দিব


-আপনি কখনো ভালোবেসেছেন, মাসুম?

-হ্যাঁ

-তারপর

-সে চলে গিয়েছে

-কেন?

-চলে যেতে কারণ থাকতে হয়?

-বিনা কারণে ছাড়া যায়?

-ইচ্ছে করলেই

-এখনো ভালোবাসেন তাঁকে?

-না

-ফিরে পেতে ইচ্ছে করে?

-না

-তাহলে তো তাঁকে কখনো ভালোই বাসেননি

-ভালোবাসিনি? কি ছিলো ওটা?

-অভিনয়

-তবুও শতভাগ চেষ্টা ছিলো

-নিখুঁত ছিলো না

-শেখাবেন আমায়?

-কি?

-নিখুঁত অভিনয়

-না, আপনার হৃদয় ব্যথিত

-তাতে সমস্যা কোথায়?

-ব্যথিত হৃদয় কখনো ন্যায়বিচার করতে পারে না।

-পৃথিবীতে কোন হৃদয়টা ব্যথিত না?

-এজন্যই এত অন্যায় অসংঙ্গতি


-আচ্ছা নাওয়ার

-বলুন

-আমার জীবনের সূর্য হবেন?

-মানুষ চাঁদ হবার কথা বলে আর আপনি

-চাঁদ দেখতে সুন্দর, কিন্তু নিজস্ব কোনো আলো নেই। 

-সূর্য কিন্তু অনেকগুলো গ্রহকে আলো দেয়

-আমি বাদে সব গ্রহ ধ্বংস করে দিব

-ভালোবাসার জন্য বিধ্বংসী হবেন?

-অস্তিত্বের জন্য

-একটা সত্য কথা শুনবেন?

-বলুন

-সূর্যের কাছে কিংবা দূরে অনেক গ্রহ আছে। কিন্তু পার্ফেক্ট আলোটা পৃথিবীই পায়

-এর অর্থ কি?

-আপনি বুঝে নিন


-নাওয়ার

-বলুন

-শাড়ির দামটা তো আর বললেন না

-আপনার শাড়ি দরকার নেই

-তাহলে কি দরকার?

-শাড়ি পরার মানুষ

-হয়ে যান

-কি?

-আমার শাড়ি পরার মানুষ

-আগে মানুষটাকে চিনুন

-তাহলে তো অসংখ্যবার জন্মাতে হবে

-কেন?

-এক জনমে কি মানুষ চেনা যায়?

-সহস্র জনমও যথেষ্ট নয়!

-তাহলে?

-একা থাকুন। ভুল মানুষকে ভালোবাসার চেয়ে একা থাকাই শ্রেয়!

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আত্মহত্যা

অনিদ্রিতা

প্রাক্তন